চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৪৫, সুস্থ ৬২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় ১৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময় কারো মৃত্যু না হলেও সুস্থ হয়েছে আরও ৬২ জন।

বুধবার (১৯ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামে ৯৪১ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৪৫ জন। এর মধ্যে ১২১ জন মহানগরের ও ২৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ১১৮ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৪০৪ জন মহানগরের ও ৪ হাজার ৭১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৫৩ জন। এর মধ্যে ১৭৫ জন মহানগরের ও ৭৮ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬২ জন সুস্থ হয়েছেন।চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৭০৮ জন করোনা রোগী।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩০৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা রোগী হয় ২১ জন। এর মধ্যে মহানগরের ১৮ জন ও উপজেলার ৩ জন রয়েছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১২ ও উপজেলার ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১ জন মহানগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে চট্টগ্রামের ১২২ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৬ ও উপজেলার ২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ জনের করোনা পরীক্ষা করে কারও মধ্যে রোগটি পাওয়া যায়নি।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৮৩ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

শেভরণে ২৬০ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৭২ ও উপজেলার ৭ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৪ জনের মধ্যে পটিয়ার ২, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ির ৩ জন, হাটহাজারীর ৮ জন, সীতাকুণ্ডের ৪ জন এবং চন্দনাইশ, বোয়ালখালরী, রাউজান ও সন্দ্বীপের ১ জন করে রয়েছে।
এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...