চট্টগ্রামে নতুন ১২৮ জন করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলায় নতুন করে আরও ১২৮ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এ সময় এক জনের মৃত্যু হয়েছে। এছাড়াও করোনা থেকে সুস্থ হয়েছে ৬৭ জন। 

মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চট্টগ্রামের ৫টি এবং কক্সবাজারের একটি পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮২২ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জন করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছে ১২৮জন। এর মধ্যে ১০৩ জন মহানগরের ও ২৫ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ৯৬৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ২৮৩ জন মহানগরের ও ৪ হাজার ৬৮২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৫৩ জন। এর মধ্যে ১৭৫ জন মহানগরের ও ৭৮ জন উপজেলার বাসিন্দা। এ সময় চট্টগ্রামে ৬৭ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৬৪৬ জন করোনা রোগী।

ল্যাব ভিত্তিক শনাক্তের মধ্যে- ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৮০ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৪৬ জন। এর মধ্যে মহানগরের ৪৪ জন এবং উপজেলার ২ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে ৯ জন মহানগরের ও ১৫ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২২ ও উপজেলার ৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে চট্টগ্রামের ৪৬ জনের নমুনা পরীক্ষায় একজনের শরীরে করোনার জীবানু পাওয়া যায়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের করোনা পরীক্ষা করে কারও মধ্যে রোগটি পাওয়া যায়নি। অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২৮ জন ও উপজেলার ১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৫ জনের মধ্যে আনোয়ারা ও রাঙ্গুনিয়ার ১ জন করে, পটিয়া ও সীকাকুণ্ডের ২ জন করে, রাউজানের ৭ জন, ফটিকছড়ির ৬ জন এবং হাটহাজারীর ৩ জন রয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...