chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গোপসাগরে ইঞ্চিন বিকল হওয়া ট্রলারের ৩৫ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরের ভাসানচরের অদূরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ‘দয়াল নবীজী-১’ নামের মাছ ধরার নৌযানের ৩৫ জেলেকে উদ্ধার করেছেন কোস্ট গার্ড।

আজ সোমবার (১৭ আগস্ট) সকালে কোস্ট গার্ড পূর্বজোনের অধীন জাহাজ ‘বিসিজি সবুজ বাংলা’ সাগরে টহল দেওয়ার সময় তাদের উদ্ধার করে।

বাংলাদেশ কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, সকাল আটটার দিকে ভাসানচরের অদূরে নৌযানটির ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসছে এমন খবর পেয়ে ‘বিসিজি সবুজ বাংলা’ দ্রুত উদ্ধার অভিযান শুরু করে। পরে বেলা সাড়ে ১১টার দিকে নৌযানটি ভাসমান অবস্থায় দেখতে পায়।

এ সময় ৩৫ জেলেকে সুস্থ অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার করা জেলেদের নৌযানটিসহ কোস্ট গার্ডের পতেঙ্গা আউটপোস্টে এনে মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

উদ্ধার হওয়া জেলেরা কোস্ট গার্ডকে জানিয়েছেন, গত ১২ আগস্ট মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করেছিলেন তারা। নৌকার ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় নৌকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং সাগরে ভাসতে থাকে।

পরবর্তীতে সকল জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জেলে এবং মাছ ধরার নৌকাটি মালিকের নিকট হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলানিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্ট গার্ডের জিরোটলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
এসএএস/

এই বিভাগের আরও খবর