চসিকের ৪১ওয়ার্ডের সচিবসহ ৪৮ জনকে একযোগে বদলি

নিজস্ব প্রতিবেদক : এবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ৪১ ওয়ার্ডের সচিবসহ বিভিন্ন পদের ৪৮ জনকে একযোগে বদলি করা হয়েছে।

সোমবার চসিকের সচিব আবু শাহেদ চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ রদবদল করা হয়।

চসিকের সচিব বলেন, নিয়মিত রুটিন ওয়ার্ক হিসাবে এ বদলি করা হয়েছে। এর বাইরে আর কোন কারণ নেই। আগামী ২০ আগস্টের মধ্যে বদলিকৃতদের নতুন কর্মস্থলে অবশ্যই যোগ দিতে বলা হয়েছে।

তিনি বলেন, বদলি করা পদের মধ্যে আছে, ওয়ার্ড সচিব, সংরক্ষিত কাউন্সিলর সচিব, বেঞ্চ সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও জন্মনিবন্ধন সহকারী মিলে মোট ৪৮ জন। এর আগে গত ১২ আগস্ট একদিনেই পৃথক দুই অফিস আদেশে চসিকের রাজস্ব বিভাগের ২৪ জন কর্মকর্তা-কর্মচারী এবং ভূ-সম্পত্তি শাখা ও প্রকৌশল শাখার মোট ১৮ জন কর্মকর্তা-কর্মচারীকে একযোগে বদলি করা হয়েছিল।

চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন দায়িত্ব গ্রহণ করেন গত ৬ আগস্ট। দায়িত্ব গ্রহণের ১২ দিনের মাথায় বিভিন্ন বিভাগে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বেশ কয়েক দফায় রদবদল হয়েছে।

এমন অবস্থায় চসিক কর্মকর্তারা বলছেন, প্রশাসনিক ও দাপ্তরিক কাজে নতুন গতি আনার স্বার্থে স্বাভাবিক প্রক্রিয়ার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পুনঃবণ্টন করা হচ্ছে। এর আগে গত বৃহস্পতিবার (১৩ আগস্ট) চসিকের ৪১টি ওয়ার্ডের দায়িত্ব চসিকের তিন শীর্ষ কর্মকর্তাকে ভাগ করে দিয়ে একটি অফিস আদেশ জারি করেছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামসুদ্দোহা।

এতে গুঞ্জন উঠেছে স্থানীয় বাসিন্দাদের জন্ম-মৃত্যু এবং ওয়ারিশ সনদপত্র সংগ্রহের মতো গুরুত্বপূর্ণ কাগজপত্র হাতে পেতে সৃষ্টি হবে নতুন জটিলতা। এমন শঙ্কার বিপরীতে চসিকের কর্মকর্তারা জানিয়েছিলেন, নাগরিক সেবা নিশ্চিতে স্থানীয় ওয়ার্ড সচিবদের সাথে মূল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দৃঢ় সেতুবন্ধনের ওপর জোর আরোপ করার কথা ভাবছে চসিক।

এসএএস/

Loading...