chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রায় এক মাস নির্বাচন পেছালেন জেসিন্ডা

ডেস্ক নিউজঃ করোনাভাইরাস মহামারির কারণে প্রায় এক মাস নির্বাচন পেছালেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন । আগামী ১৯ সেপ্টেম্বর দেশটির জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হবে ১৭ অক্টোবর।  

টানা ১০২ দিন সংক্রমণমুক্ত থাকার পর, নতুন করে শনাক্ত হলে, চলতি সপ্তাহের শুরুতেই দেশটির অন্যতম বড় একটি শহরে লকডাউন জারি করা হয়। জেসিন্ডা আর্ডার্ন বলেন, নির্বাচন পেছানোর এই সিদ্ধান্তের কারণে নির্বাচনে অংশ নেওয়া সব দল আগামী নয় সপ্তাহ নির্বাচনী প্রচারণার জন্য সময় পেল। একই সঙ্গে নির্বাচন কমিশনও নির্বাচনের সব প্রক্রিয়া সম্পন্ন করার জন্য যথেষ্ট সময় হাতে পেল।

এর আগে নির্বাচন পিছিয়ে দেয়ার দাবি জানান দেশটির বিরোধী দলীয় নেতা জুডিথ কলিন্স। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে একটি সুষ্ঠু এবং অবাধ নির্বাচন করা সম্ভব নয়।

উল্লেখ্য, নিউজিল্যান্ডে এখন পর্যন্ত ১ হাজার ৬৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ২২ জনের মৃত্যু হয়েছে। ইতোমধ্যেই দেশটিতে সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৫৩১ জন। অর্থাৎ আক্রান্তদের মধ্যে অধিকাংশই এখন সুস্থ। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৭৮টি। অপরদিকে, পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

 

এই বিভাগের আরও খবর