chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইনকিলাব সম্পাদকসহ ২ জনের বিরুদ্ধে শাহজাহান খানের মামলা

ডেস্ক নিউজ : দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনসহ দুই জনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা দায়ের করেছেন সাবেক নৌ-মন্ত্রী শাজাহান খান। পরিবার নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগে মামলাটি দায়ের করেন তিনি।

রোববার (১৬ আগস্ট) দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালতে মামলাটি দায়ের করা হয়। শাজাহান খানের আইনজীবী সৈয়দ কামরুজ্জামান (মাহবুব) বিষয়টি নিশ্চিত করেছেন।

এ মামলায় এ এম এম বাহাউদ্দীনেরর পাশাপাশি কাদেরিয়া পাবলিকেশন্স অ্যান্ড প্রোডাক্টস লিমিটেডের পরিচালক আব্দুল কাদেরকেও আসামি করা হয়েছে।

মামলায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবে বলে জানান।

মামলার অভিযোগে বলা হয়, শাহজাহান খানের একমাত্র মেয়ে ঐশী লন্ডন থেকে গত ২০ ফেব্রুয়ারি ছুটিতে বাংলাদেশে আসেন। করোনার কারণে তিনি আর যেতে পারেননি। এরপর গত ২৬ জুলাই তিনি করোনা পরীক্ষা করেন। পরদিন করোনার রিপোর্ট আসে নেগেটিভ। ইমিগ্রেশন যাচাইয়ের সময় অনলাইনে করোনা পজেটিভ আসে। এরপর শাহজাহান খান ২৭ জুলাই ঐশী স্বাক্ষরিত চিঠিতে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেন। পরে সংবাদ সম্মেলনে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেটারেন্স সেন্টারের পরিচালক ভুল স্বীকার করেন। সংবাদ সম্মেলনে বলা হয়, তাদের ডাটা অপারেটরের ভুলের কারণে ওই সমস্যা তৈরি হয়। যার জন্য শাহজাহান খান বা তার মেয়ে মোটেও দায়ী নন।

এরপর গত ২৮ জুলাই এ এম বাহাউদ্দীন তার পত্রিকার সম্পাদকীয় প্রতিবেদনে লিখেন, শাজাহান খানের মেয়ের করোনা সনদ জালিয়াতি। এর নিচে লিখেন, ‘করোনার জাল সনদ দেখিয়ে লন্ডনে যাওয়ার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাহজাহান খানের মেয়ে ঐশী খান। করোনা পজিটিভ থাকার পরও নেগেটিভ সনদ নিয়ে লন্ডনে যাচ্ছিলেন। তবে তাকে ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।

এসএএস/

এই বিভাগের আরও খবর