chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আবুধাবী ফ্লাইট সরাসরি চট্টগ্রাম থেকে চালুর জন্য প্রতিমন্ত্রী বরাবরে চসিক প্রশাসকের চিঠি

নিজস্ব প্রতিবেদক : আজ রবিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বরাবরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন একটি দাপ্তরিক পত্র প্রেরণ করেন।

এতে প্রশাসক উল্লেখ করেন যে, আপনার আন্তরিক মনোনিবেশ প্রত্যাশা করছি। আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশে চট্টগ্রামের বিশাল সংখ্যক প্রবাসী কর্মরত রয়েছেন। বিশ্বব্যাপী করোনা সংক্রমণের কারণে তাদের একটা বড় অংশ দেশে ফিরে আসেন। সাম্প্রতিক কালে আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের কিছু দেশে বিমান চলাচল শুরু হওয়ার প্রেক্ষিতে চট্টগ্রামস্থ প্রবাসীদের উক্ত দেশ সমূহে পুনরায় ফিরে যাওয়ার কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু বাংলাদেশ বিমানের টিকেট সহজলভ্য না হওয়ায় এবং চট্টগ্রাম থেকে ফ্লাইট না থাকার কারণে চট্টগ্রামের প্রবাসীরা নানাভাবে হয়রানি হচ্ছেন। অনেক ক্ষেত্রে অতিরিক্ত মূল্য পরিশোধ করে দালালের মাধ্যমে টিকেট সংগ্রহ করতে হচ্ছে মর্মে ভোক্তভুগীরা নিম্নে স্বাক্ষরকারীকে অবহিত করেছেন।

আবার অনেকেই অতিরিক্ত মূল্য দিয়েও টিকেট পাচ্ছেন না। এ হয়রানি দূরীকরণে চট্টগ্রাম থেকে সপ্তাহে অন্তত ১টি দুবাইগামী ফ্লাইট চালু করা বাঞ্চনীয়। অথবা ঢাকা থেকে দুবাইগামী ফ্লাইট বৃদ্ধি করে চট্টগ্রামের প্রবাসীদের জন্য একটা নির্দিষ্ট কোটা সংরক্ষণ করা হলেও হয়রানি লাঘব হতে পারে।

এমতাবস্থায়, চট্টগ্রামের প্রবাসীদের সুবিধার্থে সপ্তাহে ১টি চট্টগ্রাম থেকে দুবাইগামী ফ্লাইট চালুকরণে কিংবা ঢাকা হতে দুবাইগামী ফ্লাইট বৃদ্ধি করে চট্টগ্রামের প্রবাসীদের জন্য কোটা সংরক্ষণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য আপনার ব্যক্তিগত আন্তরিক হস্তক্ষেপ কামনা করছি।

এরই মধ্যে চসিক প্রশাসক মো. খোরশেদ আলম সুজন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক এর সাথে টেলিফোনে কথা বললে তিনি সপ্তাহে এক দিন চট্টগ্রামে বসবাসরত প্রবাসীদের জন্য সরাসরি চট্টগ্রাম টু আবুধাবী ফ্লাইট চালুর ব্যবস্থা গ্রহন করবেন বলে প্রশাসককে আশ্বস্থ করেন।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর