chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবি মেডিকেল সেন্টারে ২০ লাখ টাকার অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ চিকিৎসা সহায়তা ও চবি মেডিকেল সেন্টারের সামগ্রিক উন্নয়নের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব সাউথ এন্ড ওয়েস্ট ইউএসএ (CUASWA) ২০ লাখ টাকা অনুদান প্রদান করেছেন।

আজ রোববার (১৬ আগস্ট) বেলা ১২ টায় চবি উপাচার্য দপ্তরে CUASWA- এর প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ এমরান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের নিকট এ টাকার চেক হস্তান্তর করেন।

এসময় চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, আইন অনুষদের ডিন ও চবি এলামনাই এসোসিয়েশনের আইন বিষয়ক সম্পাদক প্রফেসর এ বি এম আবু নোমান, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেল, চবি রসায়ন বিভাগের প্রফেসর ও চবি মেডিকেল সেন্টার আধুনিকায়ন কমিটির আহবায়ক প্রফেসর ড. মনির উদ্দিন, আইন বিভাগের প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক এ এইচ এম রাকিবুল মাওলা, চবি এলামনাই এর সদস্য এ জে এম জাহাঙ্গীর এবং যুগ্ম সম্পাদক কামরুল হাসান হারুন উপস্থিত ছিলেন।

চবি উপাচার্য তার সংক্ষিপ্ত বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সার্বিক উন্নয়ন ও কোভিড-১৯ চিকিৎসা সহায়তার জন্য ২০ লাখ টাকা অনুদান প্রদান করায় CUASWA  এর নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।

উপাচার্য তাদের এ সহায়তা কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে করোনা ভাইরাস গোটা বিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। এর ফলে বিশ্বব্যাপি জনজীবন আজ বিপর্যস্ত হয়ে পড়েছে। এ অবস্থা থেকে মুক্তি পেতে বিশ্ব আজ করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে। এই যুদ্ধে বাংলাদেশও পিছিয়ে নেই। জাতির পিতা বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশও এ যুদ্ধে সামিল হয়েছে।

তিনি আরও বলেন, ভয় না পেয়ে সাহস নিয়ে করোনা মোকবেলায় এগিয়ে যেতে হবে। তিনি দূর্যোগকালীন এ সময়ে চবি এলামনাই এসোসিয়েশনসহ দেশের ধনাঢ্য বক্তিবর্গ এবং প্রতিষ্ঠানকে যার যার অবস্থান থেকে করোনাভাইরাস প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান এবং সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর