বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক দিবসের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১৫ আগষ্ট) দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর শুরুতেই প্রত্যেক সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং উপজেলা পরিষদ চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বৃক্ষরোপন কর্মসূচী আলোচনা সভা ও পুরস্কার বিতরণ । উপজেলা পল্লী উন্নয়ন হলরুমে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী। বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আতিকুর রহমানের স্বাগত বক্তব্য ও উপজেলা কৃষি কর্মকর্তা আবু সালেকের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সমরঞ্জন বড়ুয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামলী দাশ, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফয়সাল আলম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম সিকদার মানিক, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: এনামুল করিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙালী জাতি কখনও স্বাধীনতার মুখ দেখতো না। সারাটা জীবন বাঙালী জাতির মুক্তির জন্য সংগ্রাম করেছেন। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্রে জাতির পিতাকে নির্মম ভাবে হত্যা করা হয়। বর্তমানে জাতির জনকের কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে যে উন্নয়নের গণজাগরণ চলছে তাতে সরকারি বেসরকারি সকল শ্রেনীর মানুষের অংশগ্রহণে দেশ সমৃদ্ধশালী হবে এবং জাতির জনকের স্বপ্ন পূরণ হবে। এদিকে জাতীয় শোক দিবসের অংশ হিসাবে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ রক্তদান কর্মসুচী,বৃক্ষরোপন ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

এই বিভাগের আরও খবর
Loading...