চট্টগ্রামে আক্রান্তের চেয়ে সুস্থ বেশি

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি। গত ২৪ ঘন্টায় ৩৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলেও সুস্থ হয়েছেন ৪৬ জন।

রোববার (১৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় মাত্র ৪৩১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৩৪ জন। এর মধ্যে ২৯ জন মহানগরের ও ৫ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ৮০৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ১৫২ জন মহানগরের ও ৪ হাজার ৬৫৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৫১ জন। এর মধ্যে ১৭৩ জন নগরের ও ৭৮ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৬ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৫২১ জন করোনা রোগী।

সিভিল সার্জন বলেন, শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪ জন মহানগরের ও উপজেলার ১ জন।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৪ জনের নমুনার মধ্যে মহানগরের ৬ জনের করোনা পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন মহানগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১২ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭ জনের করোনা পরীক্ষা করে ১ জনের মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫ জনের মধ্যে লোহাগাড়া, আনোয়ারা, ফটিকছড়ি, হাটহাজারী ও মিরসরাইয়ের একজন করে রয়েছেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...