chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ১০০

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী  ও জেলায় গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ১০০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। 

এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ৭৭৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ১২৩ জন মহানগরের ও ৪ হাজার ৬৫২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭৪৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১০০ জন। এর মধ্যে ৭৭ জন মহানগরের ও ২৩ জন বিভিন্ন উপজেলার।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগর ও উপজেলায় দুইজন করে মোট চারজন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৫১ জন। এর মধ্যে ১৭৩ জন মহানগরের ও ৭৮ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪২ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৪৭৫ জন করোনা রোগী।

সিভিল সার্জন জানান, শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৪৪ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১৭ জনের ও উপজেলার ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৫ জন মহানগরের ও ১৪ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৯ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪ জনের নমুনার মধ্যে মহানগরের ১০ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭ জনের করোনা পরীক্ষা করে কারও মধ্যে রোগটি পাওয়া যায়নি।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৬ জনের করোনা মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৩ জনের মধ্যে বোয়ালখালীর ২, রাউজানে ৫, ফটিকছড়িতে ১, হাটহাজারীতে ৯, সীতাকুণ্ডে ৫ ও মিরসরাইয়ে ১ জন রয়েছেন।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর