chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সরকার দেশকে একটি ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছে: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেন বলেছেন, আগামীকাল ১৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৭৬ তম জম্মদিন হলেও আমরা তা উদযাপন করছিনা। সারাদেশে করোনা মহামারী ও বন্যায় মানুষের বসত বাড়ি ক্ষতিগ্রস্থ হওয়াতে দেশের মানুষ আজ চরম কষ্টে দিনাতিপাত করছে। বিএনপি দেশের মানুষের হৃদয়ের রক্তক্ষরণ বুঝতে পারে বলেই জন্মদিনে উৎসব বাদ দিয়েছে।

আজ আমারা গণতন্ত্রের মা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদ মহফিলের আয়োজন করেছি। পাশাপশি সারাদেশে করোনা সহ অন্যান্য রোগে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু রোগমুক্তি কামনা এবং বন্যায় ক্ষতিগ্রস্থ বানবাসী মানুষ দৃর্দশার হাত থেকে রেহাই পেতে দোয়া ও মিলাদ মহফিলের আয়োজন করেছি।

শুক্রবার (১৪ আগষ্ট) বাদ জুমা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসাবে দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে দোয়াও মিলাদ মাহলিলে শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপরোক্ত বক্তব্য রাখেন।

ডা: শাহাদাত বলেন, সরকারের দুর্নীতি-দুঃশাসনে দেশের জনগণ দিশেহারা। দেশ এক ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে করোনা মহামারী এবং বন্যা, অন্যদিকে দুর্নীতি-দুঃশাসনে দিশেহারা দেশের জনগণ। সরকারের একের পর এক ভুল সিদ্ধান্ত, দুর্নীতির আশ্রয় প্রশ্রয় এবং সীমাহীন দুঃশাসনের মাধ্যমে সরকার দেশকে একটি ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিয়েছে। করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণরুপে ব্যর্থতার পরিচয় দিয়েছে। একদিকে সরকার দলীয় নেতাকর্মী এবং মদদপুষ্টদের লাগামহীন লুটপাট ও দুর্নীতি, অন্যদিকে প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একের পর এক ঘৃণ্য নৃশংসতা এবং লুটতরাজের চিত্র আজ সকলের সামনে উন্মোচিত।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, দেশের মানুষ আজ নিরাপত্তাহীন ও দিশেহারা। একদিকে করোনা অন্যদিকে বন্যার পানিতে ভেসে গিয়েছে মানুষের বসতবাড়ি। সরকার জনগনের জান মালের নিরাপত্তা দিতে ব্যর্থ। দেশের মানুষের জান-মালের নিরাপত্তা প্রদানের জন্য যে আইনশৃঙ্খলা বাহিনী, তারাই আজ জনগণের সামনে ত্রাস হিসেবে আবির্ভূত হয়েছে। জনগণের কাছে পুলিশ আজ এক আতংকের নাম। বিএনপিকে দমন করার জন্য সরকারের প্রশ্রয়ে যে ক্রসফায়ারের নামে বিচারবহির্ভূত হত্যাকান্ড শুরু হয়েছে তা আজ বাণিজ্যে পরিণত হয়েছে। মেজর (অব:) সিনহার হত্যাকান্ডে পর একের পর এক পুলিশের নৃশংসতা এবং দূর্নীতির খবর প্রতিদিন গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। ক্রসফায়ারের মত সকল বিচারবহিভুত সকল হত্যাকান্ডে সুষ্ঠ তদন্তপূর্বক দোষিদের শাস্তির দাবি জানাই।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, ক্রসফায়ারে সাজানো গল্প মিথ্যা, বানোয়াট, এটা সরকারের ক্ষমতায় টিকে থাকার নীল নকশার অংশ। মেজর সিনহা হত্যাকান্ডের মাধ্যমে আমাদের এতদিনের দাবী- অভিযোগ সত্য বলে প্রমাণিত হল। ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। গণতন্ত্রের বিপক্ষে গিয়ে স্বৈরাচারী পথে হেঁটে মানবতা বিরোধী অপরাধে জড়িয়ে পড়েছে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদ জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার বাদ জুমা চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আশু রোগমুক্তি সুস্বাস্থ্য কামনা হয়।

করোনা সহ অন্যান্য রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু রোগমুক্তি কামনা এবং বন্যায় ক্ষতিগ্রস্থ বানবাসী মানুষ দৃর্দশার হাত থেকে রেহাই পেতে দোয়া ও মুনাজাত করা হয়।জামে মসজিদের খতীব মাওলানা এহসানুল হক দোয়া ও মিলাদ পরিচালনা করেন।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক মো: শাহ আলম,আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু,কামরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এড. সিরাজুল ইসলাম, তথ্য ও গবেষনা সম্পাদক হামিদ হোসেন, ক্ষুদ্র ও কুটির শিল্প সম্পাদক নুরুল আকবর কাজাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাসেদ খাঁন, নগর বিএনপির হকার্স বিষয়ক সম্পাদক আবদুল বাতেন, সহ সংগঠনিক সম্পাদক আবদুল হালিম স্বপন, মো: রফিকুল ইসলাম, সহ তথ্য ও গবেষনা সম্পাদক আবদুর নূর, সহ যুব বিষয়ক সম্পাদক আজাদ বাঙ্গালী প্রমূখ।

এই বিভাগের আরও খবর