chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিগগিরই চালু হচ্ছে ভারতীয় ভিসা

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশিদের জন্য শিগগিরই ভারতের ভিসা চালু হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট)  সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ।

শিগগিরই চালু হচ্ছে ভারতীয় ভিসা

তিনি বলেন, বর্তমানে বাই এয়ারে খুব ইর্মাজেন্সি মেডিকেল ভিসা, বিজনেস ভিসা দেয়া হচ্ছে। আস্তে আস্তে  ভিসা প্রসেসিং স্বাভাবিক ভাবে চালু করা হবে ।

বৈঠক প্রসঙ্গে রীভা গাঙ্গুলী দাস বলেন, করোনার মধ্যেও আমরা একসঙ্গে কাজ করেছি। নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে আমরা খুব ক্লোজলি কাজ করে থাকি। ভারত-বাংলাদেশের সম্পর্ক স্বাভাবিক আছে। এটা ভালো সম্পর্কে কারণেই সম্ভব হয়েছে, এখানে ট্রেড ট্রেন চলছে। সাপ্লাই চেইন ঠিক আছে এবং অনেক বেশি সুচারু হয়েছে। এরইমধ্যে অনেকগুলো চুক্তি সম্পন্ন হয়েছে। এছাড়া একসঙ্গে অনেকগুলো প্রজেক্টের কাজও শেষ করেছি।

তিনি আরো বলেন, আমাদের ট্রেড বাড়বে। এটাতে বাংলাদেশেরও লাভ হবে, কর্মসংস্থান সৃষ্টি হবে। এরইমধ্যে বাংলাদেশ ভারতের মধ্যে জাহাজ চলাচলের স্ট্যান্ডার্ড অপারেটর প্রসিডিউর (এসওপি) স্বাক্ষরের আলোকে ট্রায়াল হয়ে গেছে। এখন কাজ হচ্ছে- বাকিগুলো এগিয়ে নিয়ে যাওয়া। সেটাও সহজভাবে হয়ে যাবে।

এই বিভাগের আরও খবর