chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনায় নমুনা পরীক্ষার সংখ্যা কমে গেছে। গত ২৪ ঘন্টায় মাত্র ৪৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭১ জন সুস্থ হয়েছে। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৩৮১ জন করোনা রোগী।

এ নিয়ে চট্টগ্রামে ১৫ হাজার ৫৫৭ জনের মধ্যে করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ৯৫৮ জন মহানগরের ও ৪ হাজার ৫৯৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৪৭ জন। এর মধ্যে ১৭১ জন মহানগরের ও ৭৬ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৪৩ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১৭ জনের ও উপজেলার ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২০ ও উপজেলার ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন মহানগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭ জনের মধ্যে আনোয়ারায় ২ জন, বোয়ালখালীতে ১ জন, রাঙ্গুনিয়ায় ১ জন, রাউজানে ৩ জন, হাটহাজারীতে ২ জন ও মিরসরাইয়ে ১ জন রয়েছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর