chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বেঙ্গালুরুতে পুলিশ ফায়ারিংয়ে ৩জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেস বিধায়কের আত্মীয়ের অভিযোগ, এক আপত্তিকর ফেসবুক পোস্টকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে বেঙ্গালুরুতে সহিংসতা ছড়িয়ে পড়লে পুলিশ গুলি চালিয়ে তিনজন মারা গিয়েছিলেন এবং ৬০০ জন পুলিশ আহত হয়েছেন। পুলিশ সদস্যদের উপর সহিংসতা, পাথর নিক্ষেপ ও হামলার জন্য ১১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিক্ষোভকারীরা প্রায় দুই ডজন গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং কর্ণাটকের রাজধানীতে কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মুর্তির বাড়িতে ঘেরাও করে। মিঃ মুর্তির ভাতিজা নবীন, যিনি ফেসবুকে এখন মুছে ফেলা বার্তা পোস্ট করেছেন বলে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ লাঠিচার্জ ও টিয়ার গ্যাস ব্যবহার করেছিল, কিন্তু হিংস্র জনতার দ্বারা তাদের উপর চাপ বাড়ার ঝুঁকির সাথে সাথে তারা গুলি চালিয়ে যায়, নগর পুলিশের প্রধানের বরাত দিয়ে রয়টার্সকে বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বেঙ্গালুরুর পূর্ব অংশের ডিজি হলি এবং কেজি হলি এলাকায় এই ঘটনা ঘটেছিল। “ডিজি হলি এবং কেজি হলি সহিংস ঘটনা দেখেছেন।

এটিকে নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিয়ার গ্যাস ও গুলি চালিয়েছিল। পুলিশ কমিশনার ঘটনাস্থলে গিয়েছিল। পুলিশ ব্যান্ডবস্ট রয়েছে। এই অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে,” বেঙ্গালুরু পুলিশ টুইটারে পোস্ট করেছে। একটি থানায় রাখা 200 টি বাইক জ্বালিয়ে দেওয়া হয়েছিল। সহিংসতায় একটি থানা ক্ষতিগ্রস্থ হয়েছিল।

সূত্র : এনডিটিভি

এই বিভাগের আরও খবর