chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারী বাসস্ট্যান্ডে অবৈধ দোকান-পাট উচ্ছেদের বাধা নেই, আদালতের রায়

নিজস্ব প্রতিবেদক : অবশেষে হাটহাজারীতে চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতির নির্ধারিত জায়গা ১ দশমিক২৭ একর বলে রায় দিয়েছে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগ।

যানজট কমাতে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রুহুল আমিন এই জায়গার আশেপাশের জায়গা দখল করে অবৈধ ভাবে গড়ে তোলা দোকান পাট উচ্ছেদ করার পদক্ষেপ নিলে বাস মিনিবাস মালিক সমিতির পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।

আদালত বিষয়টি আমলে নিয়ে মালিক সমিতির জায়গা ১.২৭ একর বলে রায় দেয়। ফলে অবৈধ দোকানপাট উচ্ছে দে আর বাধা থাকলো না।

এ ব্যাপারে হাটজারীর ইউএনও রুহুল আমিন শনিবার তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেন-

যদি সঠিক পথে থেকে কাজ করা যায় তাহলে সত্য বিজয়ী হবে এটাই স্বাভাবিক, একটু সময় লাগে এই আর কি।হাটহাজারী বাসস্ট্যান্ডে মালিক সমিতির জায়গা ১.২৭ একর।আমরা সেই জায়গা স্পর্শ পর্যন্ত করি নাই তবুও মামলা হয়েছে আমাদের বিরুদ্ধে।

এই ১.২৭ একরের নাম দিয়ে আশেপাশের জায়গা দখল করে দোকানপাট নির্মান করে ব্যবসা শুরু করে দিয়ে মারাত্মক যানজট সৃষ্টির বিরুদ্ধেই ছিল আমাদের যত কর্মকান্ড।

তাদের মালিকানাধীন জায়গা বাদ দিয়ে অবশিষ্ট সরকারি জায়গা উন্মুক্ত করে দিলে যানজট কমবে বলে প্রশাসন মনে করে।আমরা সেই মহৎ উদ্দেশ্য নিয়ে কাজ শুরু করেছিলাম বাট আদালতে মামলার কারনে শেষ করতে পারিনি।

অবশেষে মহামান্য আদালত আমাদের বক্তব্য শুনে আমাদের পক্ষেই রায় দিয়েছেন।মিথ্যা মামলা করে সাময়িক সময়ের জন্য কাজকে বন্ধ করা যায় কিন্তু চিরদিনের জন্য বন্ধ করা যায় না,সত্যই শেষতক জিতে যায়।

যারা সরকারি জায়গা নিজের মনে করে দোকান বানিয়ে বিক্রি করে দিয়েছেন তাদের জন্য প্রার্থনা “শুভ বুদ্ধির উদয় হোক”।
এসএএস/

এই বিভাগের আরও খবর