chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় আরও ৩২ জনের মৃত্যু, চট্টগ্রামের ৪ জন

নিজস্ব প্রতিবেদকঃদেশে মহামারি করোনা শনাক্তের ১৫৫তম দিনে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম বিভাগের ৪ জন রয়েছে।  এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩৬৫ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৫৫ হাজার ১১৩ জনের।

শনিবার (৮ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এ সময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ২০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৬০৪ জন। সারা দেশ থেকে আরও ১১ হাজার ৫২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ ৮৪টি ল্যাবে ১১ হাজার ৭৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত ১২ লাখ ৪৯ হাজার ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়।

ডা. নাসিমা সুলতানা জানান, নিহত ৩২ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও সাতজন নারী। এর মধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, রাজশাহী ও চট্টগ্রামের চারজন করে, খুলনার পাঁচজন, সিলেটের দুইজন ও বরিশালের একজন মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

এসএএস/

 

 

এই বিভাগের আরও খবর