chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আক্রান্ত প্রায় ১৫ হাজার, সুস্থ ৩ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে শুক্রবার ১১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৯৯১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ৫৩৮ জন মহানগরের ও ৪ হাজার ৪৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৪০ জন; এর মধ্যে ১৬৭ জন মহানগরের ও ৭৩ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১০৫ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৬১ জন করোনা রোগী।
শনিবার (৮ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় ৯০৯ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১১৭ জন। এর মধ্যে ৯০ জন মহানগরের ও ২৭ জন বিভিন্ন উপজেলার।
তিনি জানান, গতকাল শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৮০ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২ জনের ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২২ ও উপজেলার ৫ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১২ জন মহানগরের ও ১৪ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৮ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ জনের নমুনা পরীক্ষায় ২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।
এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৫ জনের করোনা পাওয়া গেছে।
শেভরণ ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২১ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৭ জনের মধ্যে বাঁশখালীর ২, পটিয়ায় ৩, বোয়ালখালীতে ২, রাউজানে ৯, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৭, সীতাকুণ্ডে ৩ জন রয়েছেন।
এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর