chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বৈরুত বিস্ফোরণ: বন্দরের ১৬ কর্মী আটক

আন্তর্জাতিক ডেস্ক: বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় জরুরি তদন্তের স্বার্থে বৈরুত বন্দরের ১৬ কর্মীকে আটক করা হয়েছে। খবর আল জাজিরার।

সামরিক প্রসিকিউটর ফাদি আকিকি এক বিবৃতিতে জানান, বৈরুত বন্দরের ১৮ জন স্টাফকে তদন্তের কাজে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে আনা হয়। এদের মধ্যে ১৬ জন এখনও নিরাপত্তা বাহিনীর হেফাজতে আছেন।

আকিকি আরও বলেন, আটক হওয়াদের মধ্যে বন্দর ও কাস্টমসের বেশ কয়েকজন কর্মকর্তা, কর্মী এবং ব্যবস্থাপক রয়েছেন। এর আগে ওই বিস্ফোরণের ঘটনায় দায়ী সন্দেহভাজন বেশ কয়েকজন কর্মকর্তাকে গৃহবন্দী করার নির্দেশ দেয় দেশটির সরকার।

এর আগে প্রধানমন্ত্রী দিয়াব বলেছিলেন, ‘বৈরুত বন্দরে বিস্ফোরণের ঘটনায় সংশ্লিষ্ট প্রত্যেককে জবাবদিহি করতে হবে এবং দায়ী ব্যক্তিদের মাশুল গুণতে হবে। বিস্ফোরণ ঘটিয়ে যারা মানুষকে হত্যা করেছে এবং কয়েক হাজার মানুষকে আহত করেছে তাদের সবার বিচার করা হবে।’

মঙ্গলবার বিকেলে লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ছয় বছর ধরে একটি ওয়্যারহাউজে সংরক্ষিত ২ হাজার ৭৫০ মেট্রিক টন অ্যামোনিয়াম নাইট্রেটের ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে এ পর্যন্ত ১৩৭ জন মারা গেছে। আহত হয়েছে ৫ সহস্রাধিক।

বিস্ফোরণের তীব্রতায় গোটা শহরই ভূমিকম্পের মত কেঁপে ওঠে। ২৪০ কিলোমিটার দূর থেকেও টের পাওয়া গিয়েছিল বিস্ফোরণের তীব্রতা। শক ওয়েবে ভেঙে পড়েছিল ৫ কিলোমিটারের মধ্যকার দালানগুলোর জানালার কাচ।

এমআই/

এই বিভাগের আরও খবর