chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৮

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনা ভাইরাসে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে ১২৮ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এ সময় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১১৮ জন।

শুক্রবার (৭ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৬টি এবং কক্সাবাজারের একটি ল্যাবে ৮৯২ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জন করোনা রোগী শনাক্ত হয়। যার মধ্যে ১০৩ জন মহানগরের এবং ২৫ জন বিভিন্ন উপজেলার রয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৮৭৪ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ৪৪৮ জন মহানগরের ও ৪ হাজার ৪২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৪০ জন। এর মধ্যে ১৬৭ জন মহানগরের ও ৭৩ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১১৮ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৯৫৬ জন করোনা রোগী।

সিভিল সার্জন বলেন, গতকাল বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৭৮ জনের নমুনা পরীক্ষায় ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে মহানগরের ২ জনের ও উপজেলার ২ জন।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৮ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৮ জন মহানগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৭ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১৩ ও উপজেলার ৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষায় ১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২৫ ও উপজেলার ৬ জনের করোনা পাওয়া গেছে।

শেভরণ ল্যাবে ১৬৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ৩৭ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৫ জনের মধ্যে-লোহাগাড়ায় ,পটিয়ায় , বোয়ালখালীতে, রাঙ্গুনিয়ার এবং রাউজানে ১ জন করে, ফটিকছড়ির ও হাটহাজারীর ৪ করে, সীতাকুণ্ডে ৬, সাতকানিয়ায় ,সন্দ্বীপে ও মিরসরাইয়ে ২ জন করে রয়েছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর