chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা চিকিৎসার যন্ত্রপাতি ক্রয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কমিটি

ডেস্ক নিউজ: করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি/মালামাল ক্রয় কার্যক্রম সম্পন্নের জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) প্রস্তুত করতে কমিটি গঠন করা হয়েছে। ১১ সদস্যের এই কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (হাসপাতাল) আহ্বায়ক ও পরিচালক সিএমএসডিকে (সেন্ট্রাল মেডিসিন স্টোর ডিপোর্ট) সদস্য সচিব করে গঠিত এ কমিটিতে সদস্য পদে রয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি, মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি, অর্থ বিভাগের প্রতিনিধি, সিপিটিইউয়ের প্রতিনিধি, স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধি, ঔষধ প্রশাসন অধিদফতরের প্রতিনিধি, কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের প্রতিনিধি, মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান।

৫ আগস্ট স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত চিঠিতে কমিটির কার্যপরিধিতে বলা হয়, এ কমিটির দীর্ঘমেয়াদি ক্রয় কার্যক্রম সম্পন্নের জন্য ক্রয় পরিকল্পনা প্রণয়ন করবে। আগামী ছয় মাস থেকে এক বছরে করোনা চিকিৎসায় ব্যবহৃত মালামাল ক্রয় কার্যক্রমের পরিকল্পনা প্রণয়ন করবে।

কমিটি প্রয়োজনে বিশেষজ্ঞ চিকিৎসকের মতামত নিতে পারবে। কমিটি করোনা চিকিৎসায় ব্যবহৃত মালামালের সম্ভাব্যতা নির্ধারণপূর্বক উপযুক্ত সিদ্ধান্ত নেবে।

এমআই/

এই বিভাগের আরও খবর