chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১২১ জন, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় গত একদিনে ১২১ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৭৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ৩৪৫ জন মহানগরের ও ৪ হাজার ৪০১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩৮ জন। এর মধ্যে ১৬৫ জন মহানগরের ও ৭৩ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করে বলেন, চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি ল্যাবে গত ২৪ ঘন্টায় ৯৮৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন ১২১ জন। যার মধ্যে ৯২ জন মহানগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার। এছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১২৩ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৮৩৮ জন।

সিভিল সার্জনজানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩০২ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১০ জনের ও উপজেলার ৮ জনের দেহে করোনার জীবাণু গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন মহানগরের ও ১১ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২১০ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৩২ ও উপজেলার ১২ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষায় সবাই করোনা নেগেটিভ শনাক্ত হয়েছেন।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৭০ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৭ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।
শেভরণ ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৩ ও উপজেলার ৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৯ জনের মধ্যে আনোয়ারার ১, চন্দনাইশের ১, পটিয়ার ৭, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৫, ফটিকছড়ির ৬, হাটহাজারীর ২, সীতাকুণ্ডের ১ ও মিরসরাইয়ের ২ জন রয়েছেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর