chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বৈরুতে বিস্ফোরণে ১০০ ছাড়াল মৃত্যু, আহত ৪ হাজারেও বেশি

ডেস্ক নিউজ: লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৪ হাজারের বেশি মানুষ। খবর বিবিসির।

এ ঘটনায় আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। আহতদের উদ্ধারে কাজ করছেন উদ্ধারকর্মীরা।

লেবাননের অভ্যন্তরীন নিরাপত্তা বিষয়ক প্রধান বলেছেন, অত্যন্ত বিস্ফোরক রাসায়নিক পদার্থের গুদামে এই বিস্ফোরণ ঘটেছে। কর্মকর্তারা বলছেন, এই বিস্ফোরণ দুর্ঘটনা। পরিকল্পিতভাবে এই বিস্ফোরণ ঘটানো হয়নি। তারা বলছেন গুদামে ছয় বছর ধরে মজুত রাখা অত্যন্ত বিপদজনক বিস্ফোরক থেকে এই দুর্ঘটনা ঘটেছে।

https://l.facebook.com/l.php?u=https%3A%2F%2Ftwitter.com%2Fsaadmohseni%2Fstatus%2F1290678176574779395%3Ffbclid%3DIwAR03vTuLBzUcxnwDtIeF6egoSoEndgFG5c9WHeAC3SoceJuSW1GLr5O18so&h=AT2nO5jSvCyR7d_m7iwHRHWzuZE1ErdD_EkF9SH77yapH2mcXujkRwBj9yTfuwhZ1P_5TN3lwb4CtVJDZdcW6XLf62dRXDKoaMilPWsvUqLlqVlW7aP5xPx_4gFE4KywCV8s

প্রধানমন্ত্রী হাসান দিয়াব এই ঘটনাকে বিপর্যয় বলে বর্ণনা করেছেন এবং দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন।

প্রেসিডেন্ট মিশেল আউন এক টু্ইট বার্তায় বলেছেন, কোন গুদামে ২,৭৫০ টন অ্যামোনিয়াম নাইট্রেটের মত বিস্ফোরক অনিরাপদভাবে মজুত রাখার বিষয়টি “অগ্রহণযোগ্য”।

এদিকে, বুধবার (৫ আগস্ট) মন্ত্রিসভার বিশেষ একটি বৈঠক ডেকেছেন প্রেসিডেন্ট আওন। বুধবার থেকে তিনদিনের জন্য লেবাননে আনুষ্ঠানিকভাবে শোক পালন করা হবে। উদ্ধারকর্মীরা এখনো ধ্বংসস্তূপের মধ্যে থেকে হতাহতদের উদ্ধারের চেষ্টা করছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিবিসির একজন সংবাদদাতা জানিয়েছেন, নিকটবর্তী হাসপাতালে এত আহত মানুষকে আনা হয়েছে যে সেখানে স্থান সঙ্কুলান হচ্ছে না।

এসএএস/এমআ্

এই বিভাগের আরও খবর