chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১১৯ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগরে ও জেলায় গত একদিনে ১১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৬২৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ২৫৩ জন মহানগরের ও ৪ হাজার ৩৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩৬ জন। এর মধ্যে ১৬৩ জন মহানগরের ও ৭৩ জন উপজেলার বাসিন্দা।

বুধবার (৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে ৬৮০ জনের নমুনা পরীক্ষায় ১১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে মহানগরের ৮৫ জন এবং ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১২০ জন সুস্থ হয়েছে। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৭১৫ জন করোনা রোগী।

তিনি জানান, গতকাল মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৬ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ১১ জনের ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৫ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ২০ ও উপজেলার ৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন মহানগরের ও ২৪ জন উপজেলার বাসিন্দা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫ জনের নমুনা পরীক্ষায় ২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৪১ ও উপজেলার ৩ জনের করোনা পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও শেভরণ ল্যাবে গতকাল নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩৪ জনের মধ্যে বাঁশখালীর ৩, পটিয়ার ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৮, ফটিকছড়ির ৯, হাটহাজারীর ৮, সীতাকুণ্ডের ১, মিরসরাইয়ের ২, সন্দ্বীপের ১ জন রয়েছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর