chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনা রোগী সাড়ে ১৪ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে একদিনে মাত্র ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৪ জন মহানগরের এবং ৩ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৫০৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ হাজার ১৬৮ জন মহানগরের ও ৪ হাজার ৩৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩৪ জন। এর মধ্যে ১৬৩ জন মহানগরের ও ৭১ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (৪ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় মাত্র ১৪০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৭ জন। এতদিন যে সাতটি ল্যাবে চট্টগ্রামের বাসিন্দাদের নমুনা পরীক্ষা হয়ে আসছিল, তার মধ্যে চারটিতেই গতকাল চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১১২ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৫১৭ জন করোনা রোগী।

সিভিল সার্জন বলেন, গতকাল সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৮ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৭ জনের ও উপজেলার ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষায় ১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

এদিকে গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়, ইম্পেরিয়াল হাসপাতাল ও শেভরণের ল্যাবে চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩ জনের মধ্যে সাতকানিয়া, রাউজান ও সন্দ্বীপের একজন করে রয়েছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর