পঞ্চাশ পরিবারের মাংস পৌঁছে দিল উড়িরচর প্রবাসী জনকল্যাণ সমিতি

নিজস্ব প্রতিবেদক: চাকরির সুবাধে প্রিয় মা ও মাটিকে ছেড়ে দূর প্রবাসে ঈদ করছে উড়িরচরের হাজারো সন্তান। শতশত মাইল দূরে থেকেও যাঁরা এক মুহুর্তের জন্য ভোলেন না প্রিয় জন্মভূমিকে। ভূমিষ্ঠ হয়ে যে মাটি আঁকড়ে ধরে বেড়ে উঠেছেন, যে মানুষগুলো তাঁদের চারিদিকে বসবাস করেছিল, তাদের জন্য কিছু করার প্রয়াসে বিদেশের মাটিতে বসে একটি সংগঠন গড়ে তোলেন মানবিকগুণ সম্পন্ন এ মানুষেরা । নাম দেয় উড়িরচর প্রবাসী জনকল্যাণ সমিতি।

সবারকষ্টে উপার্জিত অর্থ দিয়ে আজ শুক্রবার (৩১ জুলাই) উড়িরচরের অসহায় পঞ্চাশটি পরিবারে হাতে মাংস পৌঁছে দিল উড়িরচর প্রবাসী জনকল্যাণ সমিতি।

বাংলাদেশে আগামীকাল ইদুল আজহা। অর্থাৎ কোরবানির ইদ। কোরবানির ইদে অনেক দরিদ্র অসহায় মানুষের মুখে হাসি থাকেনা। অর্থের অভাবে বাজার থেকে এক কেজি মাংসও কিনতে পারে না অনেক মানুষ। সে সব অসহায় মানুষদের কথা চিন্তা করে উড়িরচরের প্রবাসী সূর্য সন্তান এ উদ্যোগ নিল।

সকালে উড়িরচর বাংলা বাজার সংলগ্ন স্থানে গরু জবাই করে পঞ্চাশটি পরিবারে মাংস পৌঁছে দেয় সংগঠনটির সদস্য ও স্বেচ্ছাসেবকরা। এতে ইদের আগেই ছড়িয়ে পড়ে ইদের আনন্দ। হাসিতে জ্বলজ্বল করতে থাকে অসহায়ের মুখ।

উড়িরচরের সাধারণ মানুষেরা বলছেন, উড়িরচর প্রবাসী জনকল্যাণ সমিতির মতো যদি সবগুলো সংগঠন এ সময় মানুষের পাশে দাঁড়ায়, সহযোগিতা সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়, তাহলে সুখি সমৃদ্ধ ভালোবাসার বন্ধনে এক নতুন চরে পরিণত হবে দেশের বিচ্ছিন্ন এ জনপদ।

সংগঠনটির উদ্যোক্তাদের মধ্যে রাসেল, রহমত, ফারুকরা জানান, কোনোরকম লোক দেখানো কিংবা কাউকে ফোকাস করার জন্য এ সংগঠনের কার্যক্রম নয়। মাটি ও মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে যেকোনো মুহুর্তে গরিব-দুঃখি মানুষের পাশে থাকবে উড়িরচর প্রবাসী জনকল্যাণ সমিতি।

Loading...