chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নতুন করে ১২৫ জনের করোনা পজিটিভ

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮৮৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১২৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৮১ জন নগরের ও ৪৪ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৩৩৮ জন। এদের মধ্যে ১০ হাজার ৩১ জন নগরের ও ৪ হাজার ৩০৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩১ জন; এর মধ্যে ১৬৩ জন নগরের ও ৬৮ জন উপজেলার বাসিন্দা।

শুক্রবার (৩১ জুলাই) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ১৩ জন নগরের ও ১৬ জন উপজেলার।

বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৯০ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৪ জন নগরের ও ৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এ ছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা মিলেছে; এর মধ্যে ২৭ জন নগরের ও ১১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে বৃহস্পতিবার নমুনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭ জনের নমুনা পরীক্ষায় দুইজনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৭ জন নগরের ও ৩ জন উপজেলার।

এদিকে শেভরণ ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ১০ জন নগরের ও ৫ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৪ জনের মধ্যে লোহাগাড়ার ২, আনোয়ারার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৭, রাউজানের ৯, ফটিকছড়ির ১১, হাটহাজারীর ৫, সীতাকুণ্ডের ৩, মিরসরাইয়ের ১ ও সন্দ্বীপের ১ জন জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৬ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ২৫৩ জন করোনা রোগী।

এমআই/

এই বিভাগের আরও খবর