chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে: ফখরুল

ডেস্ক নিউজ: বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভেঙে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থার প্রতি মানুষ আস্থা রাখতে পারছে না।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে রাজধানীর নিউ ইস্কাটনে শাইনপুকুর অ্যাপার্টমেন্টে সদ্য প্রয়াত স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর বাসায় গিয়ে তার পরিবারকে সমবেদনা জানান বিএনপি মহাসচিব। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে সরকারের তীব্র সমালোচনা করেন তিনি।

দেশের ভঙ্গুর স্বাস্থ্য ব্যবস্থা ও শফিউল বারী বাবুর মৃত্যুতে ক্ষোভ জানিয়ে মির্জা ফখরুল বলেন, বাবুর এভাবে মৃত্যু আরেকটা সত্য উদঘাটিত করেছে যে, বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই ভঙ্গুর। এখানের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি যে মানুষ আস্থা রাখতে পারে না, বাবুর অসুস্থতা, তার চলে যাওয়া এটাই প্রমাণ করে।

‘অনেকে অভিযোগ করেন যে, বাংলাদেশের মানুষ দেশের বাইরে চিকিৎসা করতে যায় কেন? এ জন্যই যায় যে, দেশে সঠিক ডায়াগনোসিস করা সম্ভব হয় না। সমস্ত স্বাস্থ্য ব্যবস্থাটাই রোগীদের জন্য একটা সমস্যা হয়ে দাঁড়ায়। ’

শফিউল বারী বাবুকে মেধাবী নেতা অভিহিত করে মির্জা ফখরুল বলেন, বাবুর মতো একজন জনপ্রিয়, সচেতন রাজনৈতিক নেতা এভাবে চলে যাবে, এটা আমরা কল্পনাই করতে পারিনি। তার অল্প সময়ের জীবনে বর্ণাঢ্য ক্যারিয়ার। শুধু বিএনপির জন্য নয়, দেশের মানুষের জন্য তার প্রয়োজন ছিল। তার সব গুণ ছিল, অনেক সম্ভাবনা ছিল।

এ সময় বিএনপি নেতা কামরুজ্জামান রতন, প্রকৌশলী ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, গোলাম সারোয়ার, ইয়াসীন আলী, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআই/

এই বিভাগের আরও খবর