chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় দেশে ৪৮ জনের মৃত্যু, চট্টগ্রামের ১২ জন

নিজস্ব প্রতিবেদক : করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম বিভাগের ১২ জন রয়েছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৮৩ জন।

এছাড়া নতুন করে ২ হাজার ৬৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ১২ হাজার ৯৩৭টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৬৭ টি। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৩৭ টি। এ পর্যন্ত মোট ১১ লাখ ৬৪ হাজার ১৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ডা. নাসিমা সুলতানা জানান,  সুস্থ হয়েছেন ২ হাজার ৬৬৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন।

তিনি জানান, মৃত ৪৮ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ১২ জন নারী। এর মধ্যে ১৭ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রামের, খুলনা ও সিলেট বিভাগের ৫ জন করে, রাজশাহীর ৩ জন, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুজন রয়েছেন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৫ জন এবং ৯১ থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন। হাসপাতালে মারা যান ৪১ জন এবং বাসায় ৭ জন।

এসএএস/

এই বিভাগের আরও খবর