chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১১২জন করোনা রোগী শনাক্ত, ১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। যার মধ্যে মহানগরীর ৮৭ জন এবং বিভিন্ন উপজেলার ২৫ জন রয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ২১৩ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৯৫০ জন মহানগরীর ও ৪ হাজার ২৬৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরীর করোনায় একজনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৩০ জন। এর মধ্যে ১৬২ জন মহানগরীর ও ৬৮ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১১২ জন; এর মধ্যে ৮৭ জন নগরের ও ২৫ জন বিভিন্ন উপজেলার।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, বুধবার (২৯ জুলাই) চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে ১১২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময় চট্টগ্রামে ৭৫ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ১৮৭ জন করোনা রোগী।

তিনি জানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২০৪ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২৬ জন মহানগরীর ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৩ জন মহানগরীর ও ৫ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ৭ জন মহানগরীর ও ১৩ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু মিলেনি।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু পাওয়া যায়নি।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন মহানগরীর ও ৪ জন উপজেলার।

অন্যদিকে শেভরণ ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন মহানগরীর ও ২ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৫ জনের মধ্যে লোহাগাড়ার ১ জন , আনোয়ারার ১ জন, চন্দনাইশের ১ জন, পটিয়ার ১ জন, রাঙ্গুনিয়ার ১ জন, রাউজানের ১০ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ৫ জন, সীতাকুণ্ডের ৩ জন আছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর