chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় ৩৫ জনের মৃত্যু, চট্টগ্রামে ৮ জন

নিজস্ব প্রতিবেদক : দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জন মারা গেছেন। যার মধ্যে চট্টগ্রামের ৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩৫ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৩২ হাজার ৩৯৪ জনে।

বুধবার (২৯ জুলাই) ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮৭৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন। সারা দেশ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৫৩টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২৭টি। এ পর্যন্ত মোট ১১ লাখ ৫১ হাজার ২৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি জানান, নিহত ৩৮ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও ৫ জন নারী।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১জন রয়েছে।

 

এসএএস/

এই বিভাগের আরও খবর