chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অভিনব পন্থায় প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

ডেস্ক নিউজ: দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সাধারণত লিখিত বার্তায় তিনি এই শুভেচ্ছা জানিয়ে থাকলেও এবারে ব্যতিক্রমী উপায় বেছে নিয়েছেন। অডিও বার্তায় তিনি সবার কাছে এই ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। দেশের সব মোবাইল গ্রাহকের কাছে ভয়েস মেসেজ আকারে পৌঁছে যাবে প্রধানমন্ত্রীর এই ঈদ শুভেচ্ছা।
মোবাইলে পাঠানো ভয়েস মেসেজে প্রধানমন্ত্রী বলেন, আসসালামু আলাইকুম। আমি শেখ হাসিনা বলছি। বছর ঘুরে আমাদের মাঝে আবার এসেছে পবিত্র ঈদুল আজহা। করোনা ভাইরাসের মহামারির এই দুঃসময়ে সকল আঁধার কাটিয়ে ঈদুল আজহা আপনার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ। আত্মত্যাগের শিক্ষা প্রয়োগের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আসুন, কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। আপনাকে এবং আপনার পরিবারের সকলকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি।
ঈদ শুভেচ্ছা জানানোর পাশাপাশি চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মাথায় রেখে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অডিও বার্তার শেষভাগে তিনি বলেন, করোনা ভাইরাস রোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।
উল্লেখ্য, মুসলিমদের সবচেয়ে বড় দুই উৎসবের একটি ঈদুল আজহা এবার হাজির হতে যাচ্ছে একটু ভিন্ন প্রেক্ষাপটে। করোনা ভাইরাসের কারণে স্বাভাবিক জীবনযাত্রা নেই পৃথিবীর কোথাও। চলমান পরিস্থিতিতে ঈদের নামাজের জামায়াতও ঈদগাহের পরিবর্তে মসজিদে আয়োজন করতে বলেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। মসজিদে কাতারে দাঁড়ানোর ক্ষেত্রেও বজায় রাখতে বলা হয়েছে সামাজিক দূরত্ব। কোলাকুলি করতে নিরুৎসাহিত করা হয়েছে। পশুও যত্রতত্র কোরবানি না করে নির্দিষ্ট স্থানে কোরবানি করতে বলা হয়েছে।
এসএএস/এমআই

 

এই বিভাগের আরও খবর