chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১৪ হাজার ছাড়াল করোনা রোগী, মৃত্যু ২২৯

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ১১৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে ৮৮ জন মহানগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৪ হাজার ৯৩ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৮৫৫ জন মহানগরের ও ৪ হাজার ২৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৯ জন। এর মধ্যে ১৬১ জন মহানগরের ও ৬৮ জন উপজেলার বাসিন্দা।
বুধবার (২৯ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৮ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ১১২ জন করোনা রোগী।
সিভিল সার্জন বলেন, মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভি পাওয়া গেছে। এর মধ্যে ৮ জন মহানগরের ও ৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। যার মধ্যে ১২ জন মহানগরের ও ১২ জন উপজেলার।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে ২৪ জন মহানগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় মহানগরের ৬ ও উপজেলার ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৮ জন মহানগরের। ২ জন উপজেলার। এ
দিকে শেভরণ ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ২০ জন মহানগরের ও ১ জন উপজেলার।
ন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষায় একজনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২৯ জনের মধ্যে চন্দনাইশের ১ জন, বাঁশখালীর ১ জন, আনোয়ারার ১ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ২ জন, রাঙ্গুনিয়ার ১ জন, রাউজানের ৮ জন, ফটিকছড়ির ৫ জন, হাটহাজারীর ৩ জন, সীতাকুণ্ডের ৩ জন, সন্দ্বীপের ২ জন এবং মিরসরাইয়ের ১ জন আছেন।
এসএএস/এমআই

 

এই বিভাগের আরও খবর