chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বহদ্দারহাট কাঁচা বাজারের নির্মিত ভবন উদ্বোধন করলেন সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত বহদ্দারহাট কাঁচা বাজারের নব নির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই ভবনটি উদ্বোধন করেছেন।
এই ভবন নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ১৫ লাখ ৩৪ হাজার টাকা। ভবনের নিচতলায় ১০০ বর্গফুটের ১০ টি ও ৩০ বর্গফুটের ১৯০টি দোকান রয়েছে। প্রথম তলায় ১০০ বর্গফুটের ৯০ টি দোকান রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বাজারের পরিচালনা পরিষদকে স্বাস্থ্য সম্মত ভাবে দোকান চালানোর পরামর্শ দেন। তিনি বলেন, অতীতে পুরো চট্টগ্রামে বহদ্দার হাট কাঁচা বাজারের সুনাম ছিল। দূর দুরান্ত থেকে এই বাজারে ক্রেতারা গরুর মাংস কিনতে আসত। বহদ্দার হাটের গরুর মাংসের কদরই ছিল আলাদা। সময়ের আবর্তনে সে সুনাম আজ অনেকটাই ম্লান। বাজারের হৃত সুনাম ফিরিয়ে আনার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ী, বাজার কমিটিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশনা দেন।

অনুষ্ঠানে বহদ্দারহাট কাঁচা বাজার ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি জানে আলম, বহদ্দারহাট ব্যবসায়ী কল্যাণ পরিষদের সভাপতি তছকির আহমদ, চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, নগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর আওয়ামী লীগ নেতা মো ইসা, দক্ষিণ জেলা স্বাস্থ্য সম্পাদক ডা তিমির বরণ চৌধুরী, প্রকৌশলী ফরহাদুল আলম, সহকারী প্রকৌশলী রিফাতুল করিম চৌধুরী, স্টেট অফিসার এখলাছ আহমদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর