chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৮ জন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরী ও জেলায় একদিনে নতুন করে আরও ১০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময় একজনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে ৮৮ জন মহানগরীর ও ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৯৭৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৭৬৭ জন মহানগরীর ও ৪ হাজার ২০৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৯ জন। এর মধ্যে ১৬১ জন মহানগরীর ও ৬৮ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি পিসিআর ল্যাবে গত ২৪ ঘন্টায় ৮০৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১০৮ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭২ জন সুস্থ হয়েছেন । চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৪৪ জন করোনা রোগী।

সিভিল সার্জন বলেন, সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩০৩ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন মহানগরীর ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে সোমবার ১৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩১ জন মহানগরীর ও ৩ জন উপজেলার বাসিন্দা।

তিনি জানান, সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে ৬ জন মহানগরীর ও ১৩ জন উপজেলার।

 

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষায় মহানগরীর ৬ ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।
এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৪ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৮ জন মহানগরীর। ১ জন উপজেলার বাসিন্দা।
এদিকে শেভরণ ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬ জন মহানগরীর ও ১ জন উপজেলার।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু মিলেনি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২০ জনের মধ্যে সাতকানিয়ার ২, চন্দনাইশের ২, পটিয়ার ১, রাউজানের ১, ফটিকছড়ির ৬, হাটহাজারীর ৭ ও মিরসরাইয়ের ১ জন আছেন।

এসএএস/

এই বিভাগের আরও খবর