chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় প্রবাসী বেলাল হত্যার প্রধান আসামিসহ ২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের পটিয়ায় যুক্তরাষ্ট্র প্রবাসী বেলাল উদ্দিন (৪০) পিটিয়ে হত্যার প্রধান আসামী সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টো ও তার সহযোগী মহিউদ্দিনকে গ্রেফতার করেছে পটিয়া থানা পুলিশ।

গত রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিকুল ইসলাম ও পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ তাদের গ্রেফতার করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার আবদুল আলিমের পুত্র সন্ত্রাসী আবদুর রউফ ওরফে ভুট্টো (৫২) ও তার সহযোগি সাতকানিয়া উপজেলার সামশুল কবিরের পুত্র মো. মহিউদ্দিন (৫০)।

তার মধ্যে সন্ত্রাসী ভুট্টোর বিরুদ্ধে অস্ত্র ব্যবসা, খুন, চাঁদাবাজি, জায়গা দখল, চুরি, নানা ধরনের প্রতারনাসহ আরো ১৭ টি মামলা রয়েছে। সোমবার গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হলে বিচারক তাদের জেল হাজতে পাঠানো নির্দেশ দেন।

জানা যায়, পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মোহাম্মদ নগর এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় গত ৬ জুন মো. বেলাল উদ্দিন (৪০) নামে একজন যুক্তরাষ্ট্র প্রবাসী গুরুতর আহত হওয়ার ৭দিন পর ১২ জুন মারা যান। নিহত বেলাল উদ্দিন ওই এলাকার মরহুম নুর আহমদের দ্বিতীয় পুত্র।

নিহতের পারিবারিক  ও মামলা সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্র প্রবাসী বেলাল ফেব্রুয়ারি মাসে দেশে আসেন। জায়গা সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে গত ৬ জুন সন্ধ্যায় মোহাম্মদনগর এলাকায় তার বাড়ির সামনে সন্ত্রাসি আবদুর রউফ ভুট্টো তার সহযোগীদের নিয়ে বেলালের উপর লোহার রড ও ইট দিয়ে আঘাত করে। হামলায় গুরুতর আহত বেলালকে পরিবারের লোকজন উদ্ধার করে বাড়িতে রেখে চিকিৎসা সেবা দিতে থাকে। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নিতে চাইলে সন্ত্রাসী ভুট্টো তার লোকজন দিয়ে হাসপাতালে নিতে বাধা দেয়। এ অবস্থায় ১১ জুন দুপুরের দিকে তার অবস্থার আরও অবনতি ঘটে। তখন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউ খালি না থাকায় ভর্তি করানো সম্ভব হয়নি। এরপর দিনভর বেশ কয়েকটি হাসপাতালে চেষ্টা করে ব্যর্থ হন। ঐ রাতে চট্টগ্রামের ফিল্ড হাসপাতাল নেওয়ার পথেই ভোর ৬টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন বেলাল।

প্রবাসী বেলাল উদ্দিন সন্ত্রাসীদের হামলায় নিহত হওয়ার তিনদিন পর গত ১৪ জুন রাতে মামলা রেকর্ডভুক্ত হয়। নিহত বেলাল উদ্দিনের স্ত্রী বৃষ্টি আকতার বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় আসামিরা হলেন, আবদুর রউফ ভুট্টো (৪৮) ও তার সেকেন্ড ইন কমান্ড সাতকানিয়া উপজেলার মৃত সামশু কবিরের ছেলে মহিউদ্দিন কবির (৫০) এবং সন্ত্রাসী ভুট্টোর দুই ছেলে অভি (২০), সানি (১৮) সহ অজ্ঞাত আরও ৪-৫ জন।

নিহতের স্ত্রী বৃষ্টি আকতার বলেন, সন্ত্রাসী ভূট্রোর হুমকি ধমকিতে রীতিমত অতিষ্ঠ হয়ে পড়েছি আমি ও আমার পরিবার। প্রতিনিয়ত সে অকথ্য ভাষায় গালাগালসহ আমাদের পরিবারের লোকজনকে বেলালের মতো পরিনতি ভোগ করতে হবে বলে  হুমকি দিয়ে আসছিল। হত্যা মামলাটি তুলে নিতে নানা ভাবে চাপ সৃষ্টি করছেন। আজ আমার স্বামী হত্যা মামলার প্রধান আসামী আবদুর রউফ ভুট্টো ও তার সহযোগী মহিউদ্দিনকে আটকের খবরে আমরা কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেললাম। আশাকরি বাকী আসামীদেরকেও আটক করে দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করছি।

এব্যাপারে পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, দীর্ঘদিন আসামীরা পলাতক থাকায় তাদেরকে আটক করতে পারিনি। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গত রবিবার রাতে অভিযান চালিয়ে তাদের দুইজনকে গ্রেফতার করা হয়। বাকী আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

এসএএস/চখ

এই বিভাগের আরও খবর