chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাউন্সিল সেলিমের চিকিৎসায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের অন্যতম পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও আলকরণ ওয়ার্ডের একাধিক বারের নির্বাচিত কাউন্সিলর তারেক সোলেমান সেলিম অসুস্থ হয়ে রাজধানীর ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৷ চিকিৎসকরা বলছেন দ্রুত উন্নত চিকিৎসার জন্যে বিদেশে নিতে ৷ কিন্তু সারাজীবন স্বচ্ছ ভাবে দ্বায়িত্ব পালন করা কাউন্সিলর সেলিমের পক্ষে বিমান ভাড়া করে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা নেয়ার সামর্থ্য নেই৷

তাই সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যমে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষনের চেষ্টা করছেন । নেতা-কর্মীরা জানান, সারা জীবন আওয়ামী লীগের জন্যে নিবেদিত প্রাণ মানুষটি হয়তো মুখ ফুটে এবারো নিজের জন্যে কিছুই চাইবেনা৷চট্টগ্রামে শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে গিয়ে খালাদা নিজামী ও স্বৈরাচারী সরকারের আমলে অনেক বার কারাবন্দী হয়েছিলেন তারেক সোলেমান সেলিম। বিশেষ করে শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার পরপর যখন সারা বাংলাদেশ স্তব্ধ। ঠিক তখন অপ-শাসকের বুটের তলা কিংবা বুলেটের পরোয়া না করে নেতা কর্মীদের সাথে নিয়ে চট্টগ্রামের প্রাণকেন্দ্র নিউ মার্কেট মোড়ে সর্বপ্রথম প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে গিয়ে বিএনপি জামাত জোট সরকারের হাতে গ্রেফতার ও নির্যাতিত হয়েছেন এই তারেক সোলেমান সেলিম।

জানা গেছে, কাউন্সিলর সেলিমের বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ৷ পিতার অকাল মৃত্যুর পর পরিবারের বড় ছেলে হিসেবে যখন দায়িত্ব ছিল তখন তারেক সোলাইমান সেলিম সদ্য কিশোর পার হওয়া তরুন৷ সেই সময়ে তিনি পিতার আদর্শের পথ আকড়ে ধরে আজ অবদি ধরেছেন বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির হাল। সময়ে অসময়ে দলের প্রতিটি দুঃসময়ে নিজেকে বিলিয়ে দিয়ে চলেছেন অকাতরে, দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রতিটি মুহূর্তে মাইলের পর মাইল পায়ে হেঁটে সৃষ্টি করেছেন মুজিব আদর্শের হাজারো নেতাকর্মী।

দলের সুসময়ে অনেকেই অনেক কিছুই করেছেন, হাজার কোটি টাকার পাহাড় গড়ে ইউরোপ আমেরিকা কোথাও ব্যবসা পতিপত্তি বাকি রাখেননি৷ মোট কথা তিনি দলের জন্য রাজনীতির জন্য নিঃস্বার্থে আত্মনিবেদন ছাড়া আর কিছুই করেননি।পর পর একাধিকারের একজন ওয়ার্ড কাউন্সিলর এখনো তার বাবার রেখে যাওয়া জরাজীর্ণ ঘরেই বসবাস করেন৷ সেই ঘরটিও দলের দূর্দিনে অফিস হিসেবে ব্যবহার করেছেন তিনি। কোনরুপ পদ পদবীর মোহ ছাড়াই কর্মী সৃষ্টি করে দলকে সম্বৃদ্ধ করার নিরন্তর প্রয়াসে তিনি কাজ করে গেছেন ৷ লাল লোভ লালসায় কখনোই জাতির পিতার মহান আদর্শ থেকে এক মুহূর্তের জন্য বিচ্যুত হননি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে নেতাকর্মীরা লিখেছেন– মাননীয় প্রধানমন্ত্রী, রাষ্ট্রীয় দায়িত্বে নিয়োজিত চট্টগ্রামের সকল এম.পি মন্ত্রী সহ আওয়ামীলীগের সকলের কাছে এই তারেক সোলেমান সেলিম ভাই একজন অতুলনীয় রাজনৈতিক ব্যাক্তিত্ব, জনতার মনেপ্রাণে একজন প্রকৃত জননেতা, হাজারো কর্মীর কাছে অকৃত্রিম অনুপ্রেরণা, অফুরন্ত আদর্শ।

মাননীয় প্রধানমন্ত্রী, ভোটের রাজনীতিতে মানুষের দুয়ারে দুয়ারে নৌকা নৌকা, জয় বাংলা জয় বাংলা বলে আওয়ামী লীগকে ক্ষমতায় অধিষ্টিত করার কাজে এই তারেক সোলেমান সেলিম একজন সুদক্ষ জননেতা, চট্টগ্রামের আজকের রাজনীতিতে যে মানুষটির অনেক পদ পদবীর জৌলুসে ভরে থাকার কথা ঠিক সেই সময়ে তিনি হাসপাতাল বেডে অনিশ্চয়তার সংগ্রামে অবতীর্ণ।

মাননীয় প্রধানমন্ত্রী, আমরা আপনার সন্তান সমতুল্য কর্মী, আমরা আপনার প্রতি সবিনয়ে সাহায্য পার্থনা করছি, এই মানুষটির উন্নত চিকিৎসার ব্যবস্থা করুন। আপনার আন্তরিকতার যদি ব্যংকক কিংবা সিংগাপুরের অত্যাধুনিক কোন হাসপাতালের এই মানুষটি একটিবার উন্নত চিকিৎসার সুযোগ পাই তবে হয়তো খুব শীগ্রই সুস্থ ফিরে আসবে হাজারো নেতা কর্মীর আলোকবর্তিকা হয়ে।

এই বিভাগের আরও খবর