chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় প্রাণ গেলো ৫৪ জনের, চট্টগ্রামের ১০ জন

নিজস্ব প্রতিবেদক : দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৪ জন মারা গেছেন। যার মধ্যে চট্টগ্রাম বিভাগের ১০ জন রয়েছেন।  এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৯২৮ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ২৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২৩ হাজার ৫৫৩ জনে।

রোববার (২৬ জুলাই) ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এসময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২৩ হাজার ৮৮২ জন। সারা দেশ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৪৪১টি। আগের নমুনাসহ ৮১টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৭৮টি। এ পর্যন্ত মোট ১১ লাখ ১ হাজার ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ডা. নাসিমা সুলতানা বলেন, নিহত ৫৪ জনের মধ্যে ৪০ জন পুরুষ ও ১৪ জন নারী। এর মধ্যে ১৯ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের, খুলনার আটজন, রাজশাহীর সাতজন, সিলেটের ছয়জন, রংপুর বিভাগের তিনজন ও বরিশাল বিভাগের একজন রয়েছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন রয়েছে।

এসএএস/

এই বিভাগের আরও খবর