করোনার প্রভাব সিঙ্গারেও, মুনাফা কমেছে ৮০শতাংশ

ডেস্ক নিউজঃ প্রাণঘাতী করোনা ভাইরাস বিশ্বের অর্থনীতি ধস নামিয়েছে। এর প্রভাব পড়েছে ইলেকট্রনিক পণ্য উৎপাদনকারী বহুজাতিক কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডও। কোম্পানিটির  কর পরবর্তী মুনাফা আগের বছরের তুলনায় ৮০ শতাংশ কমে গেছে। খবর. বণিক বার্তা

জানাগেছে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ২৯৮ কোটি টাকার পণ্য বিক্রি করেছে কোম্পানিটি। যেখানে এর আগের বছরের একই সময়ে বিক্রি হয়েছিল ৫১৭ কোটি টাকার পণ্য। ব্যবসা কমার কারণে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ৭ কোটি ৯০ লাখ টাকা, যেখানে এর আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ৩৮ কোটি ৯৪ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৯ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৯১ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) সিঙ্গার বাংলাদেশের বিক্রি হয়েছে ৬০১ কোটি টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে বিক্রি হয়েছিল ৭৮৯ কোটি টাকা। আর আলোচ্য সময়ে কোম্পানিটির করপরবর্তী মুনাফা হয়েছে ১৯ কোটি টাকা। এর আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ৫১ কোটি টাকা। প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯১ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৫ টাকা ১৪ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ২৪ পয়সায়।

উল্লেখ্য, ১৯৮৩ সালে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশের মোট শেয়ারের মধ্যে ৫৭ শতাংশ উদ্যোক্তা পরিচালক, প্রতিষ্ঠান ১৭ দশমিক ৯২ শতাংশ, বিদেশী ৪ দশমিক ৯৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২০ দশমিক ১৫ শতাংশ শেয়ার রয়েছে।

Loading...