chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৭০ জন করোনা রোগী শনাক্ত, সুস্থ ৬৭

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে হঠাৎ করে কমে গেছে করোনার নমুনা পরীক্ষার সংখ্যা। একই সঙ্গে কমেছে করোনা শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় মাত্র ৩৮৩ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭০ জন। এর মধ্যে ৬৩ জন মহানগরের ও ৭ জন বিভিন্ন উপজেলার।
এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৬৯৯ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৫৬০ জন মহানগরের ও ৪ হাজার ১৩৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৮ জন। এর মধ্যে ১৬১ জন মহানগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৭ জন সুস্থ হয়েছেন।চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৯০০ জন করোনা রোগী।
রোববার (২৬ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
তিনি জানান, শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৫৬ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন মহানগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শনিবার ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন মহানগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে মহানগরের ১৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।
শেভরণ ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২০ জন মহানগরের ও ২ জন উপজেলার।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে শনিবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭ জনের মধ্যে সাতকানিয়ার ১, পটিয়ার ১, বোয়ালখালীর ১, হাটহাজারীর ২ ও সীতাকুণ্ডের ১ ও মিরসরাইয়ের ১ জন আছেন।
এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর