chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফটিকছড়ির পাহাড়ে বেড়াতে গিয়ে ‘জিম্মি’করে টাকা আদায়, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক : জিম্মি করে টাকা দাবির অভিযোগে ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পাহাড়ি এলাকায় ওই যুবক ইমরান হোসেন মামুন (১৯) নামে একজনকে জিম্মি করে রেখেছিলেন।

শুক্রবার (২৪ জুলাই) উপজেলার ভুজপুর থানার পিনপিনিয়া বড়বিল এলাকার গহীন পাহাড় থেকে তাকে গ্রেফতারের পাশাপাশি অপহৃত যুবককেও উদ্ধার করেছে নগরীর সদরঘাট থানা পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়া যুবক চিংথোয়াই মারমার (২৯) বাড়ি পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়ি উপজেলায়। উদ্ধার হওয়া যুবক ইমরান হোসেন মামুন (১৯) কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার নারায়ণপুরী গ্রামের আবুল কালামের ছেলে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে মিলন চাকমা (২৬) নামে আরও এক যুবককে গ্রেফতারের চেষ্টা করছে।

নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা জানান, ইমরান চট্টগ্রাম নগরীর কদমতলী এলাকায় ট্রাকে পণ্য ওঠানামার কাজ করে। আনুমানিক ছয় মাস আগে মিলন চাকমার সঙ্গে কদমতলীতে তার পরিচয় হয় এবং পরবর্তীতে বন্ধুত্ব গড়ে ওঠে। ইমরান তাকে পণ্য ওঠানামার কাজ পাইয়ে দেয়।

‘গত ফেব্রুয়ারিতে ইমরানকে মিলন তাদের গ্রামের বাড়ি ফটিকছড়ির পিনপিনিয়া বড়বিল পাহাড়ে যাবার আমন্ত্রণ জানায়। ইমরানও মিলনের আমন্ত্রণ গ্রহণ করে এবং সেখানে যায়। এরপর গত ২০ জুলাই মিলনের আমন্ত্রণে ইমরান আবারও তাদের বাড়িতে যায়। তখন মিলন তাকে পাহাড়ে আটকে রেখে দুই লাখ টাকা দাবি করে।’
নোবেল চাকমা জানান, ইমরানের পরিবারের সদস্যদের কাছ থেকে অভিযোগ পেয়ে অভিযানে নামে সদরঘাট থানা পুলিশ। ভুজপুর থানা পুলিশের সহায়তায় পিনপিনিয়া বড়বিল এলাকায় একটি মাচাং ঘর থেকে ইমরানকে উদ্ধার করে পুলিশ। তাকে পাহারারত অবস্থায় গ্রেফতার করা হয় চিংথোয়াইকে। তার কাছ থেকে একটি বন্দুকও উদ্ধার করা হয়েছে।
এসএএস/

এই বিভাগের আরও খবর