chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরও ১২৬ জন করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৬ জন মহানগরের ও ৩০ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৬২৯ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৪৯৭ জন মহানগরের ও ৪ হাজার ১৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
একই সময় চট্টগ্রাম করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৭ জন। এর মধ্যে ১৬০ জন মহানগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।
শনিবার (২৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি ল্যাবে গত ২৪ ঘন্টায় ৭৪৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১২৬ জন করোনা পজিটিভি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫১ জন সুস্থ হয়েছে। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৮৪৩ জন করোনা রোগী।
তিনি জানান, শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২০৩ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৭ জন মহানগরের ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে মহানগরের ১৯ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন আছেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে ১০ জন মহানগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এর মধ্যে ১ জন মহানগরের ও ৩ জন উপজেলার।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার চট্টগ্রামের ৩ জনের নমুনায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে।
এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩১ জন মহানগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।
অন্যদিকে শেভরণ ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ২৮ জন নগরের ও ৩ জন উপজেলার।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩০ জনের মধ্যে লোহাগাড়ার ১, সাতকানিয়ার ২, আনোয়ারার ২, চন্দনাইশের ১, পটিয়ার ২, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ৯, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৪ ও মিরসরাইয়ের ২ জন আছেন।
এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর