chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মার্চ মাসে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হলে পরিস্থিতি এত ভয়াবহ হতো না: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন বলেছেন,মার্চ মাসে যদি মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হতো, করোনা পরিস্থিতি আজ এই ভয়াবহ পর্যায়ে যেত না।

শুক্রবার (২৪ জুলাই) শুক্রবার, বাদে জুমা আমিরবাগ, বাদশা মিয়া রোড, গোল পাহাড় এলাকায় মহানগর ছাত্রদলের উদ্যোগে মুসল্লী ও সাধারন জনগনের মাঝে মাস্ক বিতরণকালে এ কথা বলেন।

তিনি আরও বলেন, ১৮ মার্চ থেকে আমরাই প্রথম গণ সচেতনামূলক মাস্ক পরিধানের কর্মসূচি শুরু করেছিলাম। তখন থেকে এখনো পর্যন্ত বিএনপি’ই গণসচেতনা মুলক মাস্ক , হ্যান্ড সেনিটাইজার বিতরণ কর্মসূচিসহ বিভিন্ন সচেতনামূলক কর্মসূচি পালন করে আসছে।কিন্তু সরকার ৪ মাস পরে এসে মাস্ক পরিধানের উপর বাধ্যবাধকতা ও আইন প্রয়োগ করে।সরকার যখন করোনা ভাইরাসের কারণে লকডাউন ঘোষণা দিয়েছিল যদি তখন থেকেই মাক্স পরিধান বাধ্যতামূলক হিসেবে ঘোষণা দিত এবং না পড়লে জরিমানা আরোপ করে আইন প্রয়োগ করত তাহলে আজ “করোনা পরিস্থিতি” এই ভয়াবহতার পর্যায়ে যেত না।

আমাদের পার্শ্ববর্তী দেশ থাইল্যান্ড ও ভুটান প্রথম থেকেই তারা করোনা টেস্ট সহ করোনা সচেতনামূলক কার্যকরী পদক্ষেপের নিয়েছিল কিন্তু আমাদের দেশের বর্তমান সরকার ও সরকার দলীয় লোকজন করোনা কে পুঁজি করে করোনা কালীন সময়ে জনগণের নামে প্রকল্পের বরাদ্দকৃত শত শত কোটি টাকা ও ত্রাণ লুটপাট করেছে। ডা.শাহাদাত হোসেন আরও বলেন,চট্টগ্রামে বর্তমানে ১৪ হাজার করোনা আক্রান্ত রোগী রয়েছে। আর করোনা পরীক্ষা ছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাজার হাজার রোগী পথে ঘাটে ঘুরে বেড়াচ্ছে। সরকার চট্টগ্রামের দশটি ওয়ার্ড কে ‘রেড জোন’ ঘোষণা করলেও শুধুমাত্র একটি ওয়ার্ডকে “জোনিং” এর আওতায় এনেছে। অবিলম্বে অন্যান্য ওয়ার্ড গুলোকেও জোনিং এর আওতায় আনতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন,চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, নগর ছাত্রদল নেতা মহসিন কাবির আপেল, আলিফ উদ্দিন রুবেল, আবু বক্কর সিকদার, শফিকুর রহমান স্বপন,আব্দুল্লাহ আল সোনামানিক,জাফরুল হাসান রানা, শহীদুজ্জামান শহীদ, শফিউল আলম শফি, সানিয়াত আমিন জিসান, মামুন খান, আলাউদ্দিন, মোহাম্মদ আনোয়ার, আমির হোসেন মামুন প্রমুখ নেতৃবৃন্দ ।

এই বিভাগের আরও খবর