chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি’র বিচার ও স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি

ডেস্ক নিউজ : সদ্য পদত্যাগকারী স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদের বিচার দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদ দল (বিএনপি)। একই সাথে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেকের পদত্যাগও চেয়েছে দলটি।

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে দলের করোনা সেল আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে ফখরুল ইসলাম বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদত্যাগ করেছে করেছেন এবং তার পদত্যাগপত্র গ্রহণ করা হবে বলে শোনা যাচ্ছে। তাকে তো বরখাস্ত করা উচিত ছিল এবং শুধু স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকই নন, তার সঙ্গে যারা যারা জড়িত আছেন, জনগণকে ভুল তথ্য দিয়েছে, তার দায়-দায়িত্ব অবশ্যই সরকারের ওপরে বর্তায়।’

শুধু স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পদত্যাগ নয়, মহাপরিচালকের বিচার হওয়া উচিতও বলে মনে করেন ফখরুল ইসলাম। পাশাপাশি সঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত। ইতোমধ্যে যে দাবি করা হয়েছে, এটা অত্যন্ত যৌক্তিক দাবি।’

তিনি দাবি করেন, করোনা শনাক্তের পরীক্ষায় সরকারিভাবে ফি নির্ধারণ করে দেওয়ায় এবং উপসর্গ দেখে নমুনা নেওয়ার নতুন নিয়ম চালু করার কারণে চলতি মাসের শুরু থেকে নমুনা পরীক্ষার সংখ্যা কমে গেছে। গত ৩ জুলাইয়ের আগ পর্যন্ত প্রতিদিন ১৫ থেকে ১৮ হাজার নমুনা পরীক্ষা করা হচ্ছিল। এখন তা সাড়ে ১৪ হাজারের নিচে নেমেছে। কারণ, মানুষ পরীক্ষা করানোর আগ্রহ হারিয়ে ফেলেছে।

অনলাইনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন সেলের আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সেলের সদস্য ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এসএএস/এএমএস

এই বিভাগের আরও খবর