chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরও ১৫৭ জন করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে নতুন করে আরও ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে ১০৬ জন মহানগরের ও ৫১ জন বিভিন্ন উপজেলার রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৫০৩ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৪০১ জন মহানগরের ও ৪ হাজার ১০২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৭ জন। এর মধ্যে ১৬০ জন মহানগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

শুক্রবার (২৪ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বৃহস্পতিবার ৮৪২ জনের নমুনা পরীক্ষা করে ১৫৭ জন করোনা পজিটিভি শনাক্ত হয়। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫২ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৭৯২ জন করোনা রোগী।

সিভিল সার্জন জানান, বৃহস্পতিবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৩৮ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২৬ জন মহানগরের ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে মহানগরের ১৮ জন ও বিভিন্ন উপজেলার ২৮ জন আছেন।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে ২১ জন মহানগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ৬৫ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু মিলেছে। এর মধ্যে ১ জন মহানগরের ও ৫ জন উপজেলার।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের ২১ জনের নমুনায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩১ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৭ জন মহানগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

শেভরণ ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন মহানগরের ও ২ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫১ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, চন্দনাইশের ১, পটিয়ার ১, বোয়ালখালীর ২, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১১, ফটিকছড়ির ১২, হাটহাজারীর ৯, সীতাকুণ্ডের ২ ও মিরসরাইয়ের ৫ জন আছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর