chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় জলাবদ্ধতা মড়ার উপর খাঁড়ার ঘা: ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন বলেছেন, করোনা মহামারীতে জলাবদ্ধতা চট্টগ্রাম বাসীর জন্য মড়ার উপর খাঁড়ার ঘা। চট্টগ্রাম নগরের জলাবদ্ধতার ৬ হাজার কোটি টাকার প্রকল্প দৃশ্যমান নয়। বাকলিয়া, খাতুনগঞ্জ, বহদ্দারহাট, চাক্তাই, আগ্রাবাদ, হালিশহরে এখন মানুষ পানি বন্দি। স্বাস্থ্য খাত থেকে শুরু করে প্রতিটি খাতে দুর্নীতি এখন প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, চট্টগ্রামে প্রায়ই ১৪ হাজার কাছাকাছি মানুষ করোনা আক্রান্ত। পাশাপাশি চট্টগ্রামের দুঃখ এই জলাবদ্ধতার কারণে চট্টগ্রামবাসী এখন বিভিন্ন পানিবাহিত রোগে ভুগছে। জলাবদ্ধতার জন্য ৬ হাজার কোটি টাকার প্রকল্পের তিন বছরেও চট্টগ্রামবাসী কোন সুফল পাচ্ছে না। তাছাড়া করোনা চিকিৎসার জন্য বিভিন্ন প্রাইভেট সেক্টর যেভাবে এগিয়ে এসেছে সরকার সেভাবে এগিয়ে আসেনি।

তিনি আরও বলেন, আমরা বারবার বলেছি করোনা চিকিৎসার বিভিন্ন সরঞ্জামাদির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাদ্দকৃত বাজেটের ১০ হাজার কোটি টাকার থোক বরাদ্দ থেকে চট্টগ্রামের জন্য ৫০০ কোটি থেকে ১ হাজার কোটি টাকা বরাদ্দ দিবে, কিন্তু সরকার এখনও পর্যন্ত চট্টগ্রামবাসীর জন্য কোনো বরাদ্দ দেয় নি। যেটা চট্টগ্রামের প্রতি বিমাতাসুলভ আচরণ।

এই বিভাগের আরও খবর