chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত ১৪৮ জন, সুস্থ ৬৩ জন।

নিজস্ব প্রতিবেদক:ট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৪৮ জন। মৃত্যু হয়েছে একজনের। এসময় হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন ৬৩ জন। শনাক্তদের মধ্যে ১১৬ জন মহানগরের এবং ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৩৪৬ জনের মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ হাজার ২৯৫ জন মহানগরের ও ৪ হাজার ৫১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৬ জন। এর মধ্যে ১৫৯ জন মহানগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬টি এবং কক্সবাজারের একটি ল্যাবে বুধবার ১ হাজার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪৮ জন শনাক্ত হয়।

এছাড়াও একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৩ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৭৪০ জন করোনা রোগী।

তিনি জানান, বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৭০ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন মহানগরের ও ২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে মহানগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৪ জন আছেন।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে বুধবার ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৩৬ জন মহানগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু মিলেছে; এর মধ্যে ৬ জন মহানগরের ও একজন উপজেলার।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০ জন মহানগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

শেভরণ ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ১৯ জন নগরের ও ৮ জন উপজেলার।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বুধবার চট্টগ্রামের ৯ জনের নমুনায় দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩২ জনের মধ্যে লোহাগাড়ার ২, সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, পটিয়ার ২, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ৯, ফটিকছড়ির ১, হাটহাজারীর ৪, সীতাকুণ্ডের ১, সন্দ্বীপের ১ ও মিরসরাইয়ের ২ জন আছেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর