chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়া বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টারের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: সাতকানিয়া উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীর চিকিৎসায় উদ্বোধন করা হয়েছে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টার।

বুধবার (২২ জুলাই) সকাল ১১টায় করোনা রোগীদের জন্য সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমসহ অত্যাধুনিক সুবিধা সম্পন্ন আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

তিনি বলেন, মহামারি করোনাকে সামাল দেওয়ার জন্য উন্নত দেশগুলোর ব্যাপক প্রস্তুতি ও উদ্যোগ সত্ত্বেও সেখানে লাখো মানুষের মৃত্যু ঘটেছে। আল্লাহ পাকের অপার কৃপায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। শুরুতেই দেশে করোনা রোগীদের চিকিৎসায় অনেক সংকট ছিল, এখনো সংকট পুরোপুরি না কাটলেও মাননীয় প্রধানমন্ত্রীর  নির্দেশনায় বিভিন্ন হাসপাতালের সেবা ও সরকারি ব্যবস্থাপনার প্রসার এবং বেসরকারি উদ্যোগ উদ্বুদ্ধকরণের ফলে করোনা রোগ প্রতিরোধে বেশ অগ্রগতি হয়েছে। তিনি বলেন, খেটে খাওয়া মানুষের উন্নয়নশীল এই দেশে শুরুতেই দুই মাসের বেশি প্রায় সবকিছু বন্ধ ছিল। এখন সীমিত আকারে খোলা হয়েছে। কারণ, জীবন ও জীবিকা দুটিই রক্ষা করতে হবে।

এমপি আরো বলেন, ব্যক্তিগত অর্থায়নে ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় হাই ফ্লো নেজাল, কেনোলো থেরাপি সিস্টেম, অক্সিজেন জেনারেটর, পালস অক্সি মিটার, ইনফ্রাডার থার্মোমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ বসানো হয়েছে। ফলে করোনা রোগীরা এই আইসোলেশন সেন্টার থেকে উন্নত চিকিৎসা নিতে পারবেন। এখানে নিয়োগ দেয়া হয়েছে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও পরিচ্ছন্ন কর্মী।

এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার, ডা.মনজুর মুরশেদ,  সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি মাস্টার ফরিদুল আলম, হাজ্বী দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা এলএমজি আবু তাহের, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ফয়েজ আহমদ লিটন, স্বাস্থ্য ও মানব বিষয়ক সম্পাদক মোহাম্মদ সরোয়ার উদ্দিন চৌধুরী , সদস্য আবু ছালেহ, মাননীয় সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক সাইদুর রহমান দুলাল, যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আ.ন.ম সেলিম চৌধুরী, যুগ্ম আহবায়ক হারেজ মোহাম্মদ, চেয়ারম্যান নেজাম উদিন, তসলিমা আক্তার।

এই বিভাগের আরও খবর