chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুজিব বর্ষে রেলওয়ে পূর্বাঞ্চলের ‘বৃক্ষরোপণ কর্মসূচি’

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ‘বৃক্ষরোপণ কর্মসূচি’ পালন করেছে বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল)। এক কোটি গাছের চারা রোপণের অংশ হিসেবে রেলওয়ে পূর্বাঞ্চলের ৬০ স্টেশনে একযোগে বৃক্ষরোপণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২১ জুলাই) সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষ এ বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

এই জুলাই মাস থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচি শুরু হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণ শেষ করতে মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তাছাড়া এক কোটি গাছের চারার মধ্যে ৫০ শতাংশ ফলজ এবং বাকী ৫০ শতাংশ বনজ, ঔষধি ও শোভাবর্ধণকারী। কোনো বিদেশি প্রজাতির গাছের চারা লাগানো হবে না বলে জানানো হয়। এর আগে আজকের কর্মসূচি সফল করতে ডিআরএম/চট্টগ্রাম এর নির্দেশনায় ডিসিও চট্টগ্রাম জনাব আনসার আলী ও ডিটিও চট্টগ্রাম জনাব ওমর ফারুক স্যারের সার্বিক তত্ত্বাবধানে ৬০ টি স্টেশনে এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার জনাব রতন কুমার,স্টেশন মাস্টার জনাব মোঃ জাফর আলম, পি এস এম মোঃ মাঈন উদ্দিন মামুন,টিএক্স আর জবাব জসিম উদ্দিন, সি আই আর এন বি জনাব সালামত উল্লাহ , ক্লেম ইন্সপেক্টর আর এন বি জনাব মাসুদ, এ এস আই  আর এন বি জনাব অজয়, এ এস আই জি আর পি জনাম মেহেদি সহ অন্যান্য জি আর পি, আর এন বি সদস্য ও স্টেশনের কর্মচারীবৃন্দ।

এই বিভাগের আরও খবর