chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজীবন সম্মাননা পাচ্ছেন কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী

বিনোদন ডেস্কঃ দেশের সঙ্গীতাঙ্গণে অবদানের জন্য এবার আজীবন সম্মাননা পাচ্ছেন কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী। দেশের প্রধান জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পোর্টাল, টেলিভিশন মাধ্যমের সাংস্কৃতিক প্রতিবেদকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি তাকে এই সম্মাননায় ভূষিত করতে যাচ্ছে।

২৫ জুলাই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হবে। এরপর নির্ধারিত সময়ে বিজয়ীদের কাছে পুরস্কার হস্তান্তর করা হবে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

এর আগে সিজেএফবি আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন- রুনা লায়লা, গাজী মাজহারুল আনোয়ার, মুস্তাফা মনোয়ার, শাহনাজ রহমত উল্লাহ, সাবিনা ইয়াসমিন, আসাদুজ্জামান নূর, জিনাত আমান, আলম খান, আজম খান, আতিকুল হক চৌধুরী, হুমায়ূন আহমেদ, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, আলী যাকের, শবনম, কবরী সারোয়ার, সুচন্দা, সুবর্ণা মুস্তাফা এবং সর্বশেষ সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।

উল্লেখ্য, কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল দেশাত্ববোধক গানের জন্য জনপ্রিয়। পঞ্চাশ বছরেরও বেশি সময় ধরে তিনি সঙ্গীত করছেন। ১৯৬০ সালে ছাত্রজীবন থেকেই চলচ্চিত্রে গান গাওয়া শুরু করেন। ১৯৬৪ সালে সৈয়দ আবদুল হাদী একক কণ্ঠে প্রথম বাংলা সিনেমায় গান করেন। সিনেমার নাম ছিল ‘ডাকবাবু’। মো. মনিরুজ্জামানের রচনায় সঙ্গীত পরিচালক আলী হোসেনের সুরে একটি গানের মাধ্যমে সৈয়দ আবদুল হাদীর চলচ্চিত্রে যাত্রা শুরু।

যেও না সাথী, চলেছো একেলা কোথায়, চক্ষের নজর এমনি কইরা একদিন খইয়া যাবে, একবার যদি কেউ ভালোবাসতো, চলে যায় যদি কেউ বাঁধন ছিঁড়ে কাঁদিস কেন মন, জন্ম থেকে জ্বলছি মাগো আর কতদিন বল সইবো, আছেন আমার মোক্তার আছেন আমার ব্যারিস্টা, এমনওতো প্রেম হয়সহ অসংখ্য গান উপহার দিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর